শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : মেয়র লিটন

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, আগস্ট মাস বাঙালি জাতির জন্য শোকের মাস, দুঃখের মাস। আগস্ট মাস আসলেই পাকিস্তানের সাথে যাদের নিবিড় সম্পর্ক, যারা দেশকে মুক্তিযুদ্ধের চেতনার বাইরে একটা সাম্প্রদায়িক দেশে পরিণত করতে চায়, যারা দেশের স্বাধীনতাকে মন থেকে মেনে নিতে পারেনি, জাতির পিতা বঙ্গবন্ধুকে মানে না, সেই বিএনপি-জামায়াত চক্র চক্রান্তের জাল বিস্তার করে। তারা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চেয়েছে, দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে বারবার বাধা দিয়েছে, তাদের সেই অপচেষ্টা সফল হয়নি।

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্টের শহীদদের স্মরণে বৃহষ্পতিবার (২৪ আগসট) বিকেলে নগরীর কোর্ট স্টেশন চত্বওে রাজপাড়া থানা আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার। রাজপাড়া থানা আওয়ামী লীগ সভাপতি হাফিজুর রহমান বাবু এঁর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু এঁর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ০১ নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও অত্র ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, নগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক ডা: সিরাজুম মুবিন সবুজ।

প্রধান অতিথির বক্তব্যে জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে। বিএনপি নির্বাচনে আসলে আসবে, না আসলে না আসবে। নির্বাচন নিরপেক্ষই হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, ১৯৯৮ সালে ইউনিয়ন পর্যায়ে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি স্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০০১ এর নির্বাচনে বিএনপি-জামায়াত এসে সেই কমিউনিটি সেন্টার বন্ধ করে দিয়ে প্রমাণ করেছিল, মানুষের কী হলো সেটা নিয়ে তারা ভাবে না। তাদের আমলে সারের সংকট ছিল, বিদ্যুতের সংকট ছিল, গ্যাসের সংকট ছিল। বিদ্যুৎ না পেয়ে মানুষ আন্দোলন করতো। আমাদের পাশ্ববর্তী চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃষকদের আন্দোলনে অনেকে প্রাণ হারিয়েছিলেন। আজকে সেই বাংলাদেশের সারের অভাব নেই, পর্যাপ্ত পরিমান বিদ্যুৎ সরবরাহ আছে এবং কৃষি উপকরণ পর্যাপ্ত পরিমান পায়, সেজন্য বাংলাদেশের মানুষ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশ বর্তমানে প্রায় সকল প্রকার দানাদার খাদ্যশস্যে স্বয়ংসম্পূণ উঠেছে, আরো যেটুকু বাকি আছে, সেটিও করবার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিকনির্দেশনা প্রদান করেছেন। আজকে মানুষের মাথাপিছু আয় বেড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে দৃশ্যমান উন্নয়ন করেছেন, মানুষের কল্যান করেছেন, তাঁকে ভোট না দিয়ে মানুষ কাকে ভোট দেবে?

রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপি দাবি করছে, তত্ত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচন হতে হবে। অথচ এই তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৯৯৪-৯৫সালে আওয়ামী লীগ আন্দোলন করেছিল, সে সময় খালেদা জিয়া প্রধানমন্ত্রী, তিনি বলেছিলেন, ‘দেশে পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নাই। কাজে তত্ত্ববধায়ক সরকার দেওয়ার সুযোগ নেই।’ আজকে তিনি উল্টে গেলেন কেন, তার দল উল্টে গেল কেন? এই প্রশ্ন আমি রেখে গেলাম।

খায়রুজ্জামান লিটন আরো বলেন, তাদের (বিএনপি) দল যদি জয়যুক্ত হয়, তবে তারা বলবে নির্বাচন নিরপেক্ষ হয়েছে। আর যদি তাদের দল না জিতে, তাহলে তারা বলবে নির্বাচনে কারচুপি হয়েছে। এই রকম শর্ত দিয়ে অন্য কোন দেশে রাজনীতি হয় কিনা আমার জানা নাই।

স্মরণ সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ধর্ম বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শ্যাম দত্ত, শিক্ষা বিষয়ক সম্পাদক আনসারুল হক, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, সদস্য নজরুল ইসলাম তোতা, বাদশা শেখ, ইউনুস আলী, মোখলেশুর রহমান কচি সহ রাজপাড়া থানা আওয়ামী লীগের অন্তর্গত সকল ওয়ার্ড আওয়ামী লীগের সকল নেতাকর্মীবৃন্দ।

সর্বাধিক পঠিত